1. mdemon1971@yahoo.com : news : Emon
  2. sowkat.press@gmail.com : Global :
  3. kamrulhk1984@gmail.com : gobalprime :
  4. jahidhasan87989@gmail.com : Jahid Hasan : Jahid Hasan
  5. soykotmh8@gmail.com : Prime time press : Prime time press
  6. rashedulraju760@gmail.com : prime time : prime time
  7. skprime88@yahoo.com : primetim2 :
  8. rashidul.rahul@gmail.com : অ্যাডমিন :
  9. siplujt@gmail.com : এডমিন :
কিশোরীকে যৌন হয়রানি: চাকরি হারালেন রাবি চিকিৎসাকেন্দ্রের ডাক্তার - Globalprime24.com
রবিবার, ৩০ জুন ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

কিশোরীকে যৌন হয়রানি: চাকরি হারালেন রাবি চিকিৎসাকেন্দ্রের ডাক্তার

গ্লোবাল প্রাইম ডেস্ক
  • Update Time : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৩৩ Time View

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক রাজু আহমেদকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। অষ্টম শ্রেণি পড়ুয়া এক কিশোরীকে (১৩) যৌন হয়রানির অভিযোগে তাকে চাকুরিচ্যুত করা হয়। সোমবার (৩ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ৫৩১তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নাম প্রকাশ না করা শর্তে বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।



একাধিক সিন্ডিকেট সদস্য বলেন, যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে চিকিৎসক রাজু আহমেদকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে।



রাবি সূত্রে জানা যায়, গত বছরের ৩০ অক্টোবর রাতে রাজশাহী নগরের তালাইমারি এলাকার আমেনা ক্লিনিকে এক কিশোরীকে (১৩) যৌন হয়রানি করার অভিযোগ উঠে রাজু আহমেদের বিরুদ্ধে। এ ঘটনায় পরদিন ভুক্তভোগী শিশুটির মা বাদী হয়ে নগরের বোয়ালিয়া মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। ভুক্তভোগী শিশুর মা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগের শিক্ষক। এ ঘটনার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ধারাবাহিক আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত ৫ নভেম্বর রাজু আহমেদকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।



এদিকে ঘটনার ১৪ দিন পর ১৩ নভেম্বর মামলার বাদী শিক্ষিকাসহ আরও দুজনের নামে রাজশাহী কোর্টে বিভিন্ন ধারায় পাল্টা মামলা করেন রাজু আহমেদ। ডা. রাজু আহমেদের নামে মামলা হওয়ার পর তিনি হাইকোর্ট থেকে চার সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার শর্তে জামিন নিয়েছিলেন। বাদীপক্ষ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানালে রাজুর জামিন বাতিলের আবেদন করে। পরে চলতি বছরের ১৪ জানুয়ারি রাজুর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. এমদাদুল হক।



বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেল এবং সিন্ডিকেট সূত্রে জানা যায়, এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি এবং যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধবিষয়ক অভিযোগ কমিটিকেও দায়িত্ব দেওয়া হয়। তাদের প্রতিবেদনে চিকিৎসক রাজু আহমেদকে দোষী সাব্যস্ত করা হয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে চিকিৎসক রাজু আহমেদ, ভুক্তভোগী কিশোরী ও তার মা’সহ মোট ২২ ব্যক্তির বিভিন্ন সময় সাক্ষ্য নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৫২৬তম সিন্ডিকেট সভায় চিকিৎসক রাজু আহমেদকে চিকিৎসাকেন্দ্র থেকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এ সিদ্ধান্ত বাস্তবায়নের আগে তার (রাজু) আত্মপক্ষ সমর্থনের জন্য তাকে কেন চাকরিচ্যুত করা হবে না- এ মর্মে চিঠির জবাব দিতে বলা হয়েছিল। পরে ১৩ ফেব্রুয়ারি ৫২৯তম সিন্ডিকেট সভায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই প্রতিবেদনের সার্বিক বিষয় পর্যালোচনা শেষে সোমবার (৩ জুন) স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
globalprime24.com 2024 © All rights reserved